Rangpur, Bangladesh
+8801717265219

Google to pay out $1B to News publishers

Professional Digital Marking Service

Google to pay out $1B

গুগল নতুন গুগল সংবাদ উপস্থাপনার জন্য সামগ্রী লাইসেন্স দেওয়ার জন্য প্রকাশকদের 1 বিলিয়ন ডলার প্রদান করবে

গুগল দীর্ঘকাল ধরে সংবাদ বিশ্বে শত্রুদের অবস্থান ধরে রেখেছে – এটি অনলাইন প্রকাশকদের কাছে প্রচুর পরিমাণে ট্র্যাফিক চালাতে পারে, তবে কেবল তখনই লোকেরা সংক্ষিপ্তসার পাওয়ার পরে লিঙ্কগুলি ক্লিক করতে বিরক্ত করে। গুগল ইতিহাসের (এবং এর আগে)। ক্লিক করার পরে গুগল ইউআরএলে ব্যবহারকারীদের রাখে এমন মোবাইল ডিভাইসে গুগলের এএমপি পদ্ধতির বিষয়টি বিবেচনা করে)। বিজ্ঞাপনের চারপাশে নির্মিত পোস্টগুলি অনুসন্ধান এবং বিজ্ঞাপনের দৈত্যের কাছে বাণী অনুভব করেছে, যারা বছরের পর বছর ধরে বেঁচে আছেন তাদের অর্থ প্রদানের সামগ্রীর আশেপাশে বিকল্প আয়ের মডেলগুলি জালিয়াতে প্ররোচিত করে। , ইভেন্ট এবং আরও অনেক কিছুই সেই নির্ভরতার জন্য ক্ষতিপূরণ দেয়।

এখন গুগল এই প্রকাশকদের কাছে বা তাদের মধ্যে কমপক্ষে কিছু পরিপূরক বিকল্প সরবরাহ করে।

গুগল নিউজ শোকেস চালু করে আজ সংস্থাটি সংবাদ প্রকাশের জগতে আরও বিশ্বাসযোগ্যতা ফিরে পাওয়ার সর্বশেষ প্রচেষ্টা উন্মোচন করেছে। অনুসন্ধান জায়ান্টের প্রধান নির্বাহী সুন্দর পিচাই একটি ব্লগ পোস্টে বলেছেন যে তিনি নতুন নিউজ প্যানেলগুলির জন্য “উচ্চ-মানের সামগ্রী তৈরি করতে এবং নির্বাচন করতে” লাইসেন্সের ফিগুলিতে নিউজ প্রকাশকদের সম্মিলিতভাবে প্রায় 1 বিলিয়ন ডলার প্রদান করবেন। গুগল নিউজে প্রদর্শিত হবে এমন গল্পগুলি। এগুলি প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড ডিভাইসে এবং শেষ পর্যন্ত আইওএসে গুগল নিউজগুলিতে প্রদর্শিত হবে।

এই গ্রীষ্মে গুগল ব্রড স্ট্রোকে এটি উন্মোচন করার পরে নতুন উদ্যোগটি আজ সরাসরি সম্প্রচারিত হবে।

পিচাই জানিয়েছে, গুগল নিউজ শোকেসটি অন্য বাজারে প্রসারিত হওয়ার আগে জার্মানি এবং ব্রাজিলের মধ্যে প্রথম চালু হবে। সংস্থাটি ইতিমধ্যে জার্মানি, ব্রাজিল, আর্জেন্টিনা, কানাডা, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়ায় ২০০ প্রকাশনার সাথে চুক্তি করেছে। প্রথম প্রকাশনাগুলি হ’ল ডের স্পিগেল, স্টারন, ডাই জেইট, ফোলাহা ডি এস পাওলো, ব্যান্ড, ইনফোবি, এল লিটোরাল, জিজেডএইচ, ডাব্লুএইজেড এবং সূটোডে। পিচাই বলেছেন, ভারত, বেলজিয়াম ও নেদারল্যান্ডস অন্যান্য দেশ সরাসরি সম্প্রচারের পরে সম্প্রসারণের তালিকায় থাকবে।

আপনি এখানে দেখতে পাচ্ছেন, গুগল নিউজ শোকেস প্রাথমিকভাবে ডেস্কটপ কম্পিউটারের চেয়ে মোবাইল ডিভাইসে কীভাবে সংবাদ ব্যবহার করা হয় সেদিকে দৃষ্টি নিবদ্ধ করে।

অ্যাপল নিউজকে ঘিরে তার প্রচেষ্টার সাথে অ্যাপলের মতো, একটি প্রধান মোবাইল প্ল্যাটফর্ম অপারেটর হিসাবে, গুগল কয়েক বছর ধরে প্রকাশক এবং নিউজ প্রকাশনা শিল্পের সাথে দুর্দান্ত খেলতে বিভিন্নভাবে কাজ করেছে, কিছু নিজস্বভাবে। এবং অন্যরা বাহ্যিক চাপের প্রতিক্রিয়া হিসাবে। ।

তারা স্থানীয় সংবাদ গবেষণা উদ্যোগগুলির জন্য তহবিল অন্তর্ভুক্ত করেছে; এর $ ৩০০ মিলিয়ন নিউজ উদ্যোগে সাংবাদিক এবং ম্যাগাজিনগুলিকে অনুদানের পাশাপাশি গবেষণাও রয়েছে; গরম জলের প্রকাশনাগুলির জন্য জরুরি অনুদান; এবং সাংবাদিকদের তাদের কাজ করতে সহায়তা করার জন্য সরঞ্জাম তৈরি করুন।

এটি কার্যকর করার জন্য প্রথম বাজার হিসাবে জার্মানিটিকে বেছে নেওয়া উল্লেখযোগ্য, দেশটির প্রকাশকরা কীভাবে গুগলে তাদের বিষয়বস্তুটিকে পুনর্বিবেচিত করা হয়েছিল সে সম্পর্কিত কপিরাইট ফিসের জন্য বহু বছরের দীর্ঘকালীন মামলায় জড়িত ছিল।

গুগল চূড়ান্তভাবে এই মামলাটি আদালতে জিতেছে, তবে তর্কসাপেক্ষে জনমত জোটের আদালতে জিততে পারেনি। গুগল যেহেতু ইউরোপ এবং অন্য কোথাও অবিশ্বাস্য তদন্তের মুখোমুখি হচ্ছে, এটি গুরুত্বপূর্ণ যে এটি কাজ করে (বা কমপক্ষে কাজ করছে বলে মনে হচ্ছে!) এর চিত্রটিকে অত্যন্ত শক্তিশালী হিসাবে চিহ্নিত করা এবং এটির জন্য গুরুত্বপূর্ণ সংস্থাগুলির ভাগ্যে অসন্তুষ্ট। গণতান্ত্রিক সমাজ ফ্রি প্রেসের মতো কাজ করে।

পিচাই যেমন উল্লেখ করেছেন, এই সর্বশেষ প্রচেষ্টা গুগল যা আগে তৈরি করেছিল তার চেয়ে আলাদা কারণ এটি প্রকাশকরা বাছাই করা এবং তাদের তৈরি করার উপর নির্ভর করে।

গুগল অনেক প্রকল্প শুরু করার জন্য, এগুলি বাস্তবায়ন করার জন্য, এবং তারপরে বাজারে ট্র্যাকশন অর্জন করতে ব্যর্থ হলে সেগুলি ত্যাগ করার জন্য বিখ্যাত। এই বোঝাপড়ার সাথে, এবং এটি বিশ্বের অন্যতম বৃহত সংস্থার (কেবল প্রযুক্তিতে নয়) তত্ত্বগতভাবে এটি শোকেসে তিন বছরের জন্য প্রতিশ্রুতিবদ্ধ ছিল, তবে পিচাই বলেছিলেন যে পরিকল্পনাটি এর বাইরেও প্রসারিত করার জন্য প্রাথমিক তিন বছর, “সংস্থার সাথে” সারা বিশ্ব জুড়ে আমাদের নিউজ পার্টনারদের সামগ্রিক স্থায়িত্ব অবদানের দিকে মনোনিবেশ করা “।

এই উদ্যোগ থেকে স্বতন্ত্র প্রকাশকরা কত টাকা উপার্জন করবেন, বা গুগলকে কার্যকরভাবে জড়িত না এমন ব্যবসায়িক মডেলগুলি চালানোর জন্য কীভাবে বা এটি ব্যবহার করা যেতে পারে তা স্পষ্ট। পরেরটি গত কয়েক বছর ধরে অনেক প্রকাশকের প্রাথমিক ফোকাস। সর্বোপরি, অ্যাপল নিউজের মতোই, এটি অন্য প্রচেষ্টাটি ন্যূনতমকরণের পরিবর্তে প্রকাশকদের তাদের বেট হেজ করতে বা এমনকি তাদের বেতন দেওয়ার ক্ষেত্রে সহায়তা করতে পারে (যেমন পেওয়ালগুলির ক্ষেত্রে এবং লোকেরা তাদের ব্যবহার করতে পারে)। । গুগল, অন্ততপক্ষে, এই অংশগুলি সম্পর্কে সচেতন বলে মনে হচ্ছে এবং যুক্তি দেখায় যে প্রকাশকরা চাপ অনুভব করছেন এটিই কেবল কারণ নয়।

“বিজ্ঞাপন এবং সাবস্ক্রিপশন আয়ের উপর ভিত্তি করে সংবাদপত্রগুলির ব্যবসায়ের মডেলটি এক শতাব্দীরও বেশি সময় ধরে বিকশিত হয়েছে কারণ শ্রোতারা রেডিও, টেলিভিশন এবং পরবর্তীকালে প্রচারের সংবাদের সাথে অন্যান্য সংবাদের দিকে ঝুঁকছেন পিচাই লিখেছেন, কেবল টিভি ও স্যাটেলাইট রেডিও। “ইন্টারনেট সবচেয়ে সাম্প্রতিক পরিবর্তন হয়েছে, এবং এটি অবশ্যই শেষ হবে না। অন্য সংস্থাগুলি, সরকার এবং নাগরিক সমাজের সাথে আমরা একবিংশ শতাব্দীতে সাংবাদিকতা কেবল বেঁচে থাকা নয়, উন্নতি লাভ করতে সহায়তা করতে আমাদের ভূমিকা রাখতে চাই। “